কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বৈকালিক সংঘদান, উপদেষ্ঠা ও প্রধান পৃষ্ঠপোষক বরণ, এলাকা ভিত্তিক ইউনিট কমিটি ঘোষণা, বার্ষিক আলোচনা সভা,পণ্ডিত সত্যপ্রিয় মহাথের ধর্মীয় মেধাবৃত্তি পরীক্ষা ২০২২ এর পুরষ্কার বিতরণ ও পণ্ডিত সত্যপ্রিয় মহাথের বার্ষিক শিক্ষাবৃত্তি ২০২২ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শুক্রবার (১০ মার্চ)  পরিষদের কেন্দ্রীয় কার্যালয় রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারে দিন ব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে পরিষদের পঞ্চম বর্ষপূর্তি উদযাপিত হয়।

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

রামু আর্যবংশ ভিক্ষু সংস্থার সভাপতি ভদন্ত প্রিয়রত্ন মহাথেরর সভাপতিত্বে প্রধান ধর্মদেশক ছিলেন উখিয়া শৈলরঢেবা চন্দ্রোদয় বিহারের অধ্যক্ষ ভদন্ত কুশলায়ন মহাথের। আশীর্বাদক ছিলেন কেন্দ্রীয় সীমা মহাবিহারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ভদন্ত শীলপ্রিয় মহাথের।

উদ্বোধক ছিলেন রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নোবেল কুমার বড়ুয়া। প্রধান আলোচক ছিলেন জেলা সদর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডাঃ উত্তম বড়ুয়া। অনুষ্ঠানে বরিত উপদেষ্ঠার অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক সুজনের রামু উপজেলার সভাপতি মাষ্টার মোঃ আলম, সমাজ সেবক ও ক্রীড়া ব্যক্তিত্ব  সুবীর বড়ুয়া বুলু। বিশেষ অতিথি ছিলেন জ্যোতিসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  কিশোর বড়ুয়া।

কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদ প্রতিষ্ঠার পঞ্চম বর্ষপূর্তি

পরিষদের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আশীষ বড়ুয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক  শুভংকর বড়ুয়া। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  সুমন বড়ুয়া।

ধর্মীয় মেধাবৃত্তি ও শিক্ষাবৃত্তি সংক্রান্ত তথ্য-উপাত্ত তুলে ধরে বক্তব্য রাখেন পরিষদের শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষক শিপন বড়ুয়া। পণ্ডিত সত্যপ্রিয় মহাথের ধর্মীয় মেধাবৃত্তি পরীক্ষা ২০২২ সম্পর্কিত তথ্য-উপাত্ত তুলে ধরে বক্তব্য রাখেন শিক্ষক সুদর্শন বড়ুয়া।

অনুষ্ঠানে পণ্ডিত সত্যপ্রিয় মহাথের ধর্মীয় মেধাবৃত্তি পরীক্ষা ২০২২ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে পণ্ডিত সত্যপ্রিয় মহাথের বার্ষিক শিক্ষাবৃত্তি ২০২২ প্রদান করা হয়।

সূত্র: তথাগত অনলাইন

শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!