রাঙামাটি জাদি, গেইট, বিশ্রামগার ও সীমাঘর উৎসর্গ সম্পন্ন

উচ্চপ্রু মারমা, রাজস্থলী, রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের কাকড়াছড়ি শাসন রাক্ষিতা বৌদ্ধ বিহারের নব নির্মিত সিরিমাঙলা ছুতংব্রে ধাতু জাদির থিড স্থাপন, সংস্কাররত সীমাঘর, বিশ্রামাগার ও নবনির্মিত গেইট উৎসর্গ করা হয়েছে।

গত ১লা মার্চ শুক্রবার সকাল থেকে ধর্মীয় অনুষ্ঠান মাধ্যমে মঙ্গল ঢোল বাজিয়ে জাতীয় ও ধর্মীয় পতাকা, ধর্মীয় ধ্বজা উত্তোলন, জাদিতে বুদ্ধ মূর্তির জীবন্যাস থিড স্থাপন, ভিক্ষু সংঘের আপ্যায়ন শেষ হয়।

বিকালে বিহার প্রঙ্গনে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন বাঙ্গালহালিয়া ডাকবাংলা বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ ও ভিক্ষু সংঘের সংঘ নায়ক নাগাওয়াইসা মহাথের, ডাকবাংলা অনাথ আশ্রমের প্রতিষ্ঠাতা পরিচালক ও নাইক্যছড়া আগাপাড়া বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ উঃ খেমাচারা মহাথের, কাকড়াছড়ি সাসনা রাক্ষিতা বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ উঃ পাইন্দাদিসা মহাথের সহ বিভিন্ন বিহারের বিহার অধ্যক্ষগণ।

রাঙামাটি জাদি, গেইট, বিশ্রামগার ও সীমাঘর উৎসর্গ সম্পন্ন

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, ব্যাংকার উক্যচিং চৌধুরী, ডাঃ রেনুনসো, পুলক বড়ুয়া, কাকড়াছড়ি পাড়া কারবারির ও অনুষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি সুক্যচিং মারমা, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি থোয়াইসিমং মারমা, ইউপি সদস্য ক্যাসিংহ্লা মারমা, সাবেক ইউপি সদস্য হ্লাথোয়াই মারমা গঞ্জ, চথোয়াই মারমা, অংসুইহ্লা মারমাসহ বিহার পরিচালনা কমিটি ও পাড়ার যুব সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান মালার মধ্যে জাদির নিচ থেকে রথের মাধ্যমে জাদির মুকুট গুলো জাদির উপর তোলার দৃশ্য দেখার মতো। কাকড়াছড়ি শাসন রাক্ষিতা বৌদ্ধ বিহারের নব নির্মিত সিরিমাঙলা ছুতংব্রে ধাতু জাদির থিড স্থাপন ও উৎসর্গ এবং সংস্কাররত সীমাঘর বিশ্রামাগার ও নবনির্মিত গেইট নির্মাণে প্রায় ৩৬ লক্ষ টাকা ব্যায় হয়েছে বলে জানান কর্তৃপক্ষ। তার মধ্যে রাঙ্গামাটিতে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ৫ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন বলে জানা গেছে।

শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!