জাতির পিতার ১০২তম জন্ম বাষির্কীতে বুড্ডিস্ট ফেডারেশনের বিশেষ প্রার্থনা

আজ ১৭ মার্চ ২০২২ রোজ বৃহস্পতি বার। ১৯২০ সালের আজকের দিনেই জন্ম নিয়েছিলেন বাঙালির জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার জন্ম না হলে বাংলাদেশ নামে কোন দেশ পৃথিবীর মানচিত্রে দেখা যেতো না।

এমন মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ প্রার্থনার আয়োজন করেছে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন।

বিশেষ প্রার্থনা

আজ (১৭ মার্চ) সকাল ১০টা থেকে ঢাকার মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে এই বিশেষ প্রার্থনা শুরু হয়েছে।

বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ও বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথেরো। প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিল্পমন্ত্রী মি. দিলীপ বড়ুয়া, বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক সাংসদ মি. ঊষাতন তালুকদার।

বিশেষ প্রার্থনা

অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী ভাষণ দেন ফেডারেশনের সভাপতি প্রকৌ. দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া, আলোচনায় অংশ নেন বিবিএফ এর সহসভাপতি ভদন্ত বুদ্ধানন্দ মহাথেরো, সহসভাপতি মি. রিপন কান্তি বড়ুয়া, নারীনেত্রী মিসেস মধুমিতা বড়ুয়া, মহিলা আওয়ামী লীগ নেত্রী মিসেস বেবী বড়ুয়া, প্রফেসর ডা. দীপি বড়ুয়া, ড. জগন্নাথ বড়ুয়া, মহানগর আওয়ামী লীগ উত্তরের মি. জয়সেন বড়ুয়া, দক্ষিণের মি. অপু বড়ুয়া, বৌদ্ধ সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক মি. স্বপন বড়ুয়া চৌধুরী, বুদ্ধিস্ট ফেডারেশন নেতা মি. শেলু বড়ুয়া, অধ্যাপিকা তৃপ্তি বড়ুয়া, সৌমেন চৌধুরী প্রমূখ। আবৃতি করেন সাংবাদিক বিপ্লব বড়ুয়া। এছাড়াও অনেক উপাসক উপাসিকা অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায়।

প্রার্থনা অনুষ্ঠান থেকে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও মহৎ কর্ম স্মরণ করে স্মৃতিচারণ, জাতির পিতার পারলৌকিক শান্তি ও তার পরিবারের মঙ্গল কামনা করা হয়। অশান্ত বিশ্বের শান্তি ও সকল প্রাণির সুখ কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের সমাপনি বক্তব্য দেন সভাপতি ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথেরো।

 

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!