বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জানিয়েছেন তামিম ইকবাল

তামিম ইকবাল বুদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে বৌদ্ধধর্মবল্বীদের শুভেচ্ছা জানিয়েছেন। আজ ১৫ মে, ২০২২ গৌতম বুদ্ধের জন্ম জ্ঞান লাভ ও মহাপরিনির্বাণকে কেন্দ্র করে বৈশাখী পূর্ণিমা তথা বুদ্ধ পূর্ণিমা পালন করছে বৌদ্ধরা। আর এই পবিত্র অনুষ্ঠানকে কেন্দ্র করে বিশ্বের সকল বৌদ্ধদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশে ক্রিকেটের অন্যতম ভরসার নাম তামিম ইকবাল।

তামিম ইকবালের ভেরিফায়েড করা ফেইসবুক পেইজে বুদ্ধের ছবি সংযুক্ত করে এই শুভেচ্ছা বাণী দিয়েছেন। সেখানে তিনি বাংলা ও ইংরেজী দুই ভাষাতেই লিখে শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি লিখেছেন, “সকল বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রতি রইলো বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা।” তামিম ইকবাল ইংরেজীতে লিখেছেন, “Wishing a very happy Bodhdho Purnima to all those who are celebrating.”

বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জানিয়েছেন তামিম ইকবাল
তামিম ইকবালের ফেইসবুক পেইজে শেয়ার করা ছবি।

খবরটি করার আগ পর্যন্ত, তামিম ইকবালের এই পোষ্টে ২২ হাজার মানুষ বিভিন্ন রিয়েক্ট করেছে। ৮ হাজার ৩ শত মানুষ লাইক রিয়েক্ট, ৭ হাজার ৮ শত ইউজার লাভ রিয়েক্ট, ৪ হাজার ৫ শত ইউজার হাহা হাসির রিয়েক্ট দিয়েছেন, রাগ রিয়েক্ট করেছেন ৬৯৫ জন, কেয়ার রিয়েক্ট করেছেন ৪১৭ জন, কান্না বা দুঃখের রিয়েক্ট জানিয়েছেন ৮৩ জন ব্যবহারকারী। এছাড়াও ৫৬ জন ব্যবহারকারী ওয়াও রিয়েক্টে ক্লিক করেছে।

শুধু রিয়েক্ট দিয়ে ক্রান্ত থাকেনি মানুষ, তামিম ইকবালের এই পোষ্টে ভাল মন্দ মিলিয়ে কমেন্ট পড়েছে ৪ হাজার ১ শত, শেয়ার করেছে ৫৬৮ জন ফেইজবুক ইউজার।

তামিম ইকবাল

ক্রিকেটার তামিম ইকবারে পুরু নাম তামিম ইকবাল খান। তিনি ২০ মার্চ ১৯৮৯ জন্ম গ্রহণ করেন। তামিম ইকবাল একজন বাংলাদেশী ক্রিকেটার। ২০০৭ সালে তামিম ইকবালের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে এবং একই বছর তিনি তার প্রথম টেস্ট ম্যাচ খেলেন। তিনি ডিসেম্বর ২০১০ থেকে সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!