ইউক্রেন শরণার্থীদের পাশে দাঁড়াল বৌদ্ধ সংগঠন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধাবস্থা থেকে পালিয়ে আসা নাগরিকদের মানবকি সহয়হায় দেওয়ার জন্য তাইওয়ান-সদর দফতর দাতব্য এবং মানবিক সংস্থা বৌদ্ধ জু চি ফাউন্ডেশন মানবিক সাহায্য করা জন্য উদ্যোগ গ্রহণ করেছে।

“ইউক্রেনের জন্য ভালবাসা এবং সমবেদনা” শিরোনামে ইউক্রেন যুদ্ধ থেকে পালিয়ে আসা ব্যক্তি এবং পরিবারগুলির জন্য ধারাবাহিক গুরুত্বপূর্ণ সরবরাহ চলমান আছে।

বৌদ্ধ জু চি ফাউন্ডেশন এক বিবৃতিতে জানিয়েছে, ”ইউক্রেনীয়রা তাদের স্বদেশ থেকে পালিয়ে যেতে দেখে, মানবিক সহায়তার চেতনায়, ফাউন্ডেশনটি সক্রিয়ভাবে উদ্বাস্তুদের সাহায্য করার উপায় খুঁজছেন। সংগঠনটি পোল্যান্ডে ইউক্রেনীয় শরণার্থীদের জরুরী ত্রাণ প্রদানের জন্য এবং তাদের বসতি স্থাপন এবং স্বাচ্ছন্দ্য বোধ করতে সহায়তা করার জন্য এটি তহবিল এবং উপকরণ সংগ্রহ করা শুরু করেছে।”

ফাউন্ডেশনের পক্ষ থেকে আরো বলা হয়েছে, ইউক্রেনের অর্ধেকেরও বেশি শরণার্থী পোল্যান্ডে পাড়ি জমিয়েছে, ইউরোপে বসবাসকারী বৌদ্ধ জু চি স্বেচ্ছাসেবীরা পোলিশ-ইউক্রেনীয় সীমান্তে স্থানীয় সংস্থা এবং অংশীদারদের সাথে সংযোগ স্থাপন করে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে।

“UNHCR (ইউনাইটেড নেশনস হাইকমিশন ফর রিফিউজি) অনুসারে, ২ মার্চ পর্যন্ত ৮৭৪,০০০ এরও বেশি মানুষ ইউক্রেন ছেড়েছে। যাদের “অর্ধেকেরও বেশি পোল্যান্ডে এবং অন্যরা হাঙ্গেরি, মলদোভা, রোমানিয়া এবং স্লোভাকিয়াতে আশ্রয় নিয়েছে। তাদের মধ্যে ৪৩,০০০ জন রাশিয়ায় চলে গেছে।

ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পো-ওয়েন ইয়েন বলেছেন ”কমপক্ষে প্রায় ১,০০০,০০০ ইউক্রেনিয় নাগরিক শরণার্থী হিসাবে বিভিন্ন দেশে পালিয়েছে। শরণার্থীদের এই সংখ্যা ৫ মিলিয়ন ছাড়িয়ে যেতে পারে। আমরা এই সংঘাতের অবসান ও শান্তি প্রার্থনা করছি। আমাদের কর্মকাণ্ড কেবল প্রার্থনার মধ্যে সীমাবদ্ধ নয়। আমরা নিয়মিত শরণার্থীদের খোঁজ খবর নিচ্ছি। আমাদের দান করতে নিচের লিংকে ক্লিক করুন দান করুন:

দান করুন এখানে

Tzu Chi প্রতিষ্ঠাতা এবং আধ্যাত্মিক নেতা মাস্টার চেং ইয়েন
Tzu Chi প্রতিষ্ঠাতা এবং আধ্যাত্মিক
নেতা মাস্টার চেং ইয়েন

“যারা তাদের নিজস্ব কিছু সাথে আনতে পারেনি এবং স্থায়ী আবাসন ছাড়া ভাসমান আছে আমরা আপাতত তাদের টার্গেট করে প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করছি যা তাত্ক্ষণিক তাদের কিছুটা স্বস্তি দিতে পারে। এর মধ্যে চিকিৎসা সরবরাহ, ব্যক্তিগত জিনিসপত্র, ইকো-কম্বল, খাবার এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত আছে। আসুন আমরা ইউরোপে আমাদের ভাই ও বোনদের পাশে দাঁড়াই যারা এই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ভালবাসার শক্তি দিয়ে, আমরা তাদের দেখাতে পারি যে তারা একা নয়। যেকোন পরিমাণ সাহয্য কম নয়; যার যার অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিন।

অনুদান “ইউক্রেনের জন্য প্রেম এবং সমবেদনা” এখানে করা যেতে পারে

উল্লেখ্য, The Buddhist Compassion Relief Tzu Chi Foundation তাইওয়ানে ১৯৬৬ সালে বৌদ্ধ সন্ন্যাসী এবং ধর্ম শিক্ষক মাস্টার চেং ইয়েন প্রতিষ্ঠা করেন। “সমবেদনাকে কার্যকর কর” এর উপর দৃষ্টি নিবদ্ধ করে, বৌদ্ধ জু চি ফাউন্ডেশন হল একটি জাতিসংঘ-স্বীকৃত এনজিও। বিশ্বের ৫১টি দেশে এর প্রায় ১০ মিলিয়ন সমর্থক, ৪৩২টি অফিস নিয়ে তাদের কর্মকান্ড পরিচালনা করে আসছে। Tzu Chi Foundation মূলত মানবিক সহায়তা, চিকিৎসা সেবা, শিক্ষা কার্যক্রম ও পরিবেশ বিষয়ক প্রকল্প নিয়ে কাজ করে।

 

আরো পড়ুন>>

 

 

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!