আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা: কোপা আমেরিকা ২০২৪

আর্জেন্টিনা বনাম চিলি: বিশ্বকাপের পরেই দক্ষিণ আমেরিকার কোপা আমেরিকা টুর্নামেন্টটি সব চেয়ে বেশি জনপ্রিয় ছিল এক সময়। এখন ইউরোপের ফুটবল অনেক জনপ্রিয়তা পেলেও কোপা আমেরিকার আমেজ একটুও কমেনি।

আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা: কোপা আমেরিকা ২০২৪

চলছে কোপা আমেরিকা ২০২৪। কোপা আমেরিকা ২০২৪ টুর্নামেন্টে ইতোমধ্যে গ্রুপ পর্বের ৮টি ম্যাচ শেষ হয়েছে। এর মধ্যে ৩ টি গ্রুপের পয়েন্ট টেবিলে থাকারে দেখা যায় A গ্রুপের টেবিলের শীর্ষে আছে আর্জেন্টিনা, এই পর্যন্ত কোপা আমেরিকা ২০২৪ এর পয়েন্ট তালিকায় তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। B গ্রুপে ভেনেজুয়েলা ও মেক্সিকোর সংগ্রহ ৩ পয়েন্ট করে। C গ্রুপে উরুগুয়ে ও যুক্তরাষ্ট্রের সংগ্রহও ৩ পয়েন্ট করে। অপর দিকে D গ্রুপে কলম্বিয়ার সংগ্রহ ৩। এদিকে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল D গ্রুপে থেকে তাদের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট।

আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা

আজকের (২৬/০৬/২০২৪) খেলায় মাঠে নামবে ৪টি দল। এক দিকে বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে নামবে পেরু বনাম কানাডা অপর দিকে বাংলাদেশ সময় সকাল ৭টায় মাঠে নামবে আর্জেন্টিনা বনাম চিলি।

আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা কখন

খেলার সময়: ২৬ জুন ২০২৪ বাংলাদেশ সময় সকাল ৭.০০ মিনিট

খেলা কোথায়: আমেরিকার Met Life Stadium

কিভাবে দেখবেন আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা

যেকোন খেলার উত্তম মাধ্যম হলো বড় পর্দার টেলিভিশিন। তবে যারা কাজের ব্যস্ততার কারনে বা যে কোন কারনে পর্দার সামনে বসে খেলা দেখার সুযোগ থাকে না তাদের জন্য মোবাইল ফোনই বর্তমানে সবচেয়ে ভাল মাধ্যম।

যারা টেলিভিশনে খেলা দেখবেন তাদের জন্য বাংলাদেশের খেলার চ্যানেল T-sports আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা সম্প্রচার করবে। অপর দিকে ভারত থেকে যারা দেখবেন তারা Sony Sports Network এর মাধ্যমে খেলাটি উপভোগ করতে পারবেন।

আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা মোবাইলে

Sportzfy TV নামক মোবাইল এপসটি লাইভ খেলা সরাসরি সম্প্রচার করবে। বলে রাখা ভাল আপনি এপসটি গুগল প্লে স্টোরে সার্চ করলে পাবেন না। Sportzfy TV তাদের এপসটি গুগলে রেজিস্টার করেনি তাই লাইভ খেলা দেখতে নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে এপসটি ইন্সটল করে তারপর দেখুন।

নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করুন-

এছাড়াও লাইভ খেলাটি সরাসরি অনলাইনে স্ট্রিমিং দেখতে নিচে একটি লিংক দেওয়া হলো। লিংকটিতে লাইভ খেলাটি সরাসরি সম্প্রচার করবে বলে জানিয়েছে তাদের ওয়েভ সাইট। লাইভ খেলার লিংক-০১ সচল হলে খেলাটি মোবাইলে থাকা যে কোন ব্রাউজার থেকে দেখা যাবে।

 আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা লিংক-০১

ফেইজবুকে আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা কিভাবে দেখবেন

ফেইজবুকেও বিভিন্ন খেলা বিষয়কে পেইজে কোপা আমেরিকা ফুটবলের লাইভ খেলা সম্প্রচার করছে। ফেইজবুক অন করে সার্চ অপশনে লিখুন আর্জেন্টিনা বনাম চিলি লাইভ খেলা তাহলে আপনাকে অনেক গুলো পেইজ সাজেষ্ট করবে। আপনি যে কোন একটি পেইজে ঢুকে লাইভ খেলা উপভোগ করতে পারেন। তবে ফেইজবুকে অধিকাংশ পেইজ চুরি করে খেলা সম্প্রচার করে ফলে ঘন ঘন স্ট্রিম বন্ধ হয়ে যায়। তবে আপনি সঠিক পেইজের সন্ধান করতে পারলে পুরো খেলা উপভোগ করতে পারবেন।

আর্জেন্টিনা বনাম চিলি হেড টু হেড

ফুটবল বিশ্বে এটি আর্জেন্টিনা বনাম চিলি মধ্যকার প্রথম ম্যাচ নয়। এর আগে আর্জেন্টিনা ও চিলি মোট ৯৫ বার মুখোমুখি দেখা হয়েছে। তবে চিলির জন্য এই অতীত মোটেও সুখের নয়। ৯৫ বারের মুখোমুখি লড়াইয়ে আর্জেন্টিনা জিতেছে ৬২টি ম্যাচ চিলি জিতেছে মাত্র ৮টি ম্যাচ। বাকি ২৫টি ম্যাচ ড্র হয়েছে।

৮ বার জয় তাও ৩ বারের বিশ্ব চ্যাম্পিয়নের বিরুদ্ধে তাও কম কি। চিলির জন্য এটাই অনেক সুখের। চিলি চাইবে তাদের জয়ের পাল্লা ভারী করতে আর আর্জেন্টিনা চাইবে তাদের ঘরে আরো একটি শিরোপা তোলতে।

ফুটবলে আর্জেন্টিনার অর্জন

বিশ্বকাপ

অংশগ্রহণ: ১৭ (১৯৩০-এ প্রথম)

সেরা সাফল্য: চ্যাম্পিয়ন (১৯৭৮, ১৯৮৬,২০২২)

কোপা আমেরিকা

অংশগ্রহণ: ৪৩ (১৯১৬-এ প্রথম)

সেরা সাফল্য: চ্যাম্পিয়ন (১৯২১, ১৯২৫, ১৯২৭, ১৯২৯, ১৯৩৭, ১৯৪১, ১৯৪৫, ১৯৪৬, ১৯৪৭, ১৯৫৫, ১৯৫৭, ১৯৫৯, ১৯৯১, ১৯৯৩, ২০২১)

প্যানআমেরিকান চ্যাম্পিয়নশিপ

অংশগ্রহণ: ২ (১৯৫৬-এ প্রথম)

সেরা সাফল্য: চ্যাম্পিয়ন (১৯৬০)

কনমেবল–উয়েফা কাপ অফ চ্যাম্পিয়ন্স

অংশগ্রহণ: ১ (১৯৯৩-এ প্রথম)

সেরা সাফল্য: চ্যাম্পিয়ন (১৯৯৩, ২০২২)

কনফেডারেশন্স কাপ

অংশগ্রহণ: ৩ (১৯৯২-এ প্রথম)

সেরা সাফল্য: চ্যাম্পিয়ন (১৯৯২)

ফুটবলে চিলির অর্জন

বিশ্বকাপ

উপস্থিতি: 9 ( প্রথম 1930 সালে )

সেরা ফলাফল: তৃতীয় স্থান ( 1962 )

কোপা আমেরিকা

উপস্থিতি: 40 ( প্রথম 1916 সালে )

সেরা ফলাফল: চ্যাম্পিয়ন ( 2015 , 2016 )

প্যানামেরিকান চ্যাম্পিয়নশিপ

উপস্থিতি: 2 ( প্রথম 1952 সালে )

সেরা ফলাফল: রানার্স আপ (1952)

ফিফা কনফেডারেশন কাপ

উপস্থিতি: 1 ( প্রথম 2017 সালে )

সেরা ফলাফল: রানার্স আপ (2017)

শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!