অর্চনা বড়ুয়ার বাঁচার আকুতি!

রাউজান উপজেলার কদলপুর গ্রামের অর্চনা বড়ুয়া বাঁচার আকুতি জানিয়েছে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের কাছ। এই পৃথিবীতে কেউ স্থায়ী নয় তারপরও সে সুস্থ জীবন নিয়েই পৃথিবীর মায়া ত্যাগ করতে চান।

রউজানের কদলপুর গ্রামের অদিবাসী বটন বড়ুয়ার স্ত্রী অর্চনা বড়ুয়া এক দুর্ঘটনার শিকার হয়ে মেরুদন্ড ভেঙ্গে যায়। দীর্ঘ পাঁচ মাস ধরে তিনি বিছানায় শুয়ে চিকিৎসা নিচ্ছে। এখনো পর্যন্ত সে দাঁড়াতে, বসতে বা হাটতে পারছেন না।

রোগীর সাথে কথা বলতেই তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। ভান্তেকে হাত জোড় করে বন্দনা করে বাঁচার আকুতি জানায়।

সর্বশেষ ডাক্তার বলেছেন দ্রুত অপারেশন করলে হয়তো তিনি পুর্নজীবন ফিরে পেতে পারেন । কিন্তু পারিবারিক দৈনদশা আর অর্থের অভাবে যেখানে তিন বেলা খেয়ে ঔষধ কেনার টাকা নাই সেখানে অপারেশন করার চিন্তা নিত্যান্তই স্বপ্ন ছাড়া কিছু নয়।

ডাক্তারের মতে অপারেশন করতে আনুমনিক ৪,০০,০০০(চার লক্ষ) টাকার মতো প্রয়োজন হতে পারে। তিনি সতর্ক করে বলেন, অপারেশন যত বিলম্বিত হবে রোগীর অবস্থা তত জটিল রূপ ধারণ করবে।

এই দুরাবস্থায় অর্চনার বেঁচে ওঠার নিছক স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পারি আমরা/আপনারা। আপনার একটু আর্থিক সহযোগীতায় স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে যন্ত্রণায় কাতরানো একটি তাজা প্রাণ।

বর্তমানে অর্চনা বড়ুয়ার পাশে দাঁয়েছেন, কদলপুর সুধর্মানন্দ বৌদ্ধ বিহার এর অধ্যক্ষ, দ্য বুড্ডিস্ট টিভি এর প্রতিষ্ঠাতা ভদন্ত শাসন রক্ষিত ভিক্ষু। ভান্তে ইতিপূর্বেও সকলের আর্থিক সহযোগীতা একত্র করে  দুরারোগ্য রোগীর জীবন বাঁচাতে সহযোগীতা করেছেন। ভদন্ত শাসন রক্ষিত ভিক্ষু নিজেও মরণোত্তর দেহ দান করেছেন ইতোমধ্যে।

শ্রদ্ধেয় ভান্তে তাঁর ফেইজবুক অ্যাকাউন্টে দীর্ঘ এক স্ট্যাটাসে লিখেন, “আমি বাঁচতে চাই, আমাকে বাঁচান, অর্চনা বড়ুয়ার অশ্রুশিক্ত কান্নার আকুতি আমার দায়িত্ব থেকে এবং আপনাদের সহযোগিতায় তার পাশে দাঁড়ানো মানবিক সেবার অংশ মনে করে চলুন আমরা আমাদের সাধ্যমত দান সহযোগিতা দিয়ে অর্চনা বড়ুয়ার পাশে দাঁড়াই।”

আর্থিক সহযোগীতা সংগ্রহ করার জন্য ভান্তে তাঁর ব্যক্তিগত হিসাব ও বিকাশ নম্বর শেয়ার করেছেন। চলুন আমরাও ভান্তের পাশে দাঁড়াই।

ভদন্ত শাসন রক্ষিত ভিক্ষু
বিকাশ নং: 01815-672676(Personal)
Bank A/C: 0101-0310007059
Ven. Shasana Rakkhit Bhikkhu
NCC Bank, Chuet Branch, Pahartali Chwomuhani
পরিচালক, বাংলাদেশ ভিক্ষু প্রশিক্ষণ ও সাধনা কেন্দ্র
প্রতিষ্ঠাতা, দি বুড্ডিস্ট কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:
কদলপুর, রাউজার।

বি:দ্র: দান/সহযোগিতা দাতারা অবশ্যই উপরোক্ত নম্বরে মোবাইল করে আপনার নাম বলে নিশ্চিত করবেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!