ফ্রান্স কুশলায়ন বুড্ডিষ্ট মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফ্রান্স -এ বিপুল উৎসাহ-উদ্দীপনায় বাংলাদেশী ফ্রান্স কুশলায়ন বুড্ডিষ্ট মেডিটেশন সেন্টারের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী ও ঢাকাস্থ আশুলিয়া বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ভদন্ত আসিন জিনরক্ষিত মহাথের’র সংবর্ধনা সভা ও একক ধর্মদেশনা অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

রোববার (১৬ এপ্রিল) রাজধানী প্যারিসের অদুরে স্থার নিজস্ব ভবনে দিনব্যাপী এক কর্মসূচি পালন করা হয়।

মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শুরু হওয়া সকালে অষ্ট পরিষ্কারসহ সংঘদান অনুষ্ঠানে ঢাকা থেকে আগত ভদন্ত আসিন জিনরক্ষিত মহাথের সভাপতিত্ব করেন।

ফ্রান্স কুশলায়ন বুড্ডিষ্ট মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দুপরে একক ধর্ম দেশনায় প্রধান দেশক হিসেবে দেশনা প্রদান করেন, ঢাকাস্থ আশুলিয়া বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ভদন্ত আসিন জিনরক্ষিত মহাথের। একক ধর্ম দেশনা অনুষ্ঠানের অংশ হিসেবে ভদন্ত আসিন জিনরক্ষিত মহাথেরকে সংবর্ধনা প্রদান করা হয়। এই সময় অনুষ্ঠান সঞ্চলনা করেন কুশলায়ন বুড্ডিস্ট মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক ভদন্ত জ্যোতিঃসার থের। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বুদ্ধগয়া প্রজ্ঞা বিহারের পরিচালক ভদন্ত কল্যাণরত্ন থের, ভদন্ত বুদ্ধপ্রিয় থের, ভদন্ত সুমনানন্দ ভিক্ষু।

ফ্রান্স কুশলায়ন বুড্ডিষ্ট মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটে অনুষ্ঠানের সূচনা হয়। সুধীর বড়ুয়ার পঞ্চশীল প্রার্থনা এবং অন্যান্য বক্তারা কুশলায়ন বুড্ডিস্ট মেডিটেশন সেন্টারের গত আট বছরের বিভিন্ন সফলতার বিষয় তুলে ধরেন।

আরো পড়ুন>>

শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!