জেটিএস: তুরস্কে বৌদ্ধ মানবিক সংস্থার ত্রাণ সামগ্রী বিতরণ

জেটিএস: গত মার্চ মাসে দক্ষিণ তুর্কিয়ে এবং সিরিয়ার কিছু অংশে বিধ্বংসী ভূমিকম্প ঘটে যাওয়ার পর দক্ষিণ কোরিয়ান বৌদ্ধ ভিক্ষু, শ্রদ্ধেয় পমনিউন সুনিম পরিচালিত জুংটো সোসাইটির সিস্টার অর্গানাইজেশন জয়েন টুগেদার সোসাইটি (জেটিএস) কোরিয়া নিয়মিত ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছে। স্থানীয় ত্রাণ সহায়তাকারী স্বেচ্ছাসেবকদের সাথে এক যোগে কাজ করছে জেটিএস।

জেটিএস: তুরস্কে বৌদ্ধ মানবিক সংস্থার ত্রাণ সামগ্রী বিতরণ

ভূমিকম্পের খবর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার পরপরই, জেটিএস এর স্বেচ্ছাসেবকরা দলে দলে যোগ দেয় ত্রাণ সহায়তা পৌছে দিতে।

শ্রদ্ধেয় পমনিয়ন সুনিম গত ১৫ এপ্রিল তুর্কিয়ের দক্ষিণ শহর গাজিয়ানটেপ ভ্রমন করে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন। পরে গাজিয়ানটেপ থেকে নিকটবর্তী ওসমানিয়ে ক্যাম্পে বিতরণে অংশ নেন তিনি। তুর্কি মানবিক সংস্থা শাফাক, জেটিএসের অর্থ সহায়তায় মানবিক কাজ পরিচালনা করছে। সেদিন পোমনিউন সুনিম এবং জেটিএস স্বেচ্ছাসেবকরা ক্যাম্পে থাকা ৫০০ টি ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করেছে। এই সময় প্রতিটি পরিবার চাল সহ ১৪টি খাদ্য সামগ্রীর সমন্বয়ে মোট ৪০ কেজি সাহায্য প্যাকেজ পেয়েছে।

জেটিএস: তুরস্কে বৌদ্ধ মানবিক সংস্থার ত্রাণ সামগ্রী বিতরণ

শ্রদ্ধেয় পমনিয়ন সুনিম দ্বারা প্রতিষ্ঠিত বৌদ্ধ মানবিক ত্রাণ সংস্থা জয়েন টুগেদার সোসাইটি (জেটিএস) বিশ্বব্যাপী মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে বাংলাদেশের শরণার্থী ক্যাম্প বাসিন্দা রোহিঙ্গাদের ১ লক্ষ পরিবারের মাঝে গ্যাসের চুলা বিতরণ করেছে।

শ্রদ্ধেয় পমনিউন সুনিম কোরিয়ান বৌদ্ধ ভিক্ষু বৌদ্ধধর্মের মূলনীতি মানবতার প্রতি সম্মান সূচক বিশ্বব্যাপী এই ত্রাণ কার্যক্রম পরিচলানা করছে। তিনি বলেন, “অন্যকে সাহায্য করার মাধ্যমেই নিজের জীবনকে সমৃদ্ধ করার সর্বোত্তম উপায়।”

জেটিএস: তুরস্কে বৌদ্ধ মানবিক সংস্থার ত্রাণ সামগ্রী বিতরণ

JTS মানবিক বিপর্যয়ের শিকার দেশগুলিতে ত্রাণ কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে বাংলাদেশ, কম্বোডিয়া, লাওস, মায়ানমার, উত্তর কোরিয়া, ফিলিপাইন এবং শ্রীলঙ্কায় মানবিক প্রকল্পে কার্যক্রাম চলমান রয়েছে। ত্রাণ সংস্থাটি জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিল (ECOSOC) এর বিশেষ পরামর্শমূলক মর্যাদাও অর্জন করেছে।

শ্রদ্ধেয় পমনিউন সুনিম একজন বিশ্বব্যাপী সম্মানিত বৌদ্ধধর্মীয় শিক্ষক, লেখক এবং সামাজিক কর্মী। তিনি বিশ্বজুড়ে অসংখ্য সংস্থা, উদ্যোগ এবং প্রকল্প প্রতিষ্ঠা করেছেন। তাদের মধ্যে, জেটিএস কোরিয়া, দারিদ্র্য ও ক্ষুধা দূর করার জন্য কাজ করা একটি আন্তর্জাতিক সাহায্য সংস্থা। পমনিয়ন সুনিম প্রতিষ্ঠিত জুংটো সোসাইটি বুদ্ধের শিক্ষার উপর প্রতিষ্ঠিত একটি স্বেচ্ছাসেবক-ভিত্তিক সংস্থা। এটি বিশ্বব্যাপী সামাজিক সমস্যাগুলোর সমাধানের জন্য নিবেদিতভাবে কাজ করে। শ্রদ্ধেয় এই কোরিয়ান বৌদ্ধ ভিক্ষু ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক অফ এনগেজড বুড্ডিস্ট (আইএনইবি) এর সাথেও ঘনিষ্ঠভাবে কাজ করে।

জেটিএস: তুরস্কে বৌদ্ধ মানবিক সংস্থার ত্রাণ সামগ্রী বিতরণ

শ্রদ্ধেয় সুনিম ২০২০ সালের অক্টোবরে, জাপানের নিওয়ানো পিস ফাউন্ডেশনের পক্ষ থেকে ৩৭তম নিওয়ানো শান্তি পুরস্কার অর্জন করেন।

আরো পড়ুন>>

শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!