বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যা

খাগড়াছড়ি সদর উপজেলার গুগুড়াছড়ি ধর্মসুখ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত বিশুদ্ধা মহাথেরকে (সারিপুত্র) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার (৩০ জানুয়ারি) গভীর রাতে সদর উপজেলার ৪ নং ওয়ার্ডের ধর্মসুখ বৌদ্ধ বিহারের ভেতরে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীমৎ বিশুদ্ধা মহাথের রাতের বেলায় বিহারের ভেতরে একাই থাকতেন। হত্যাকন্ডের রাতেও তিনি একা ছিলেন। এই সুযোগে দুর্বৃত্তরা তাকে হত্যা করে টাকা, দামী আসবাবপত্র ও মোবাইল নিয়ে পালিয়ে যায়।

সকালে তাকে এক দায়িকা ছোয়াইং (আহার) দান করতে গেলে, রুমের ভেতরে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন তার মরদেহ। পরে ওই দায়িকা বাড়িতে গিয়ে তার স্বামীকে বললে ঘটনাস্থলে গিয়ে তিনি এলাকার সবাইকে বিষয়টি জানান।

ইউপি সদস্য আনুমং মগ জানান, ”ভিক্ষু একা থাকার কারণে দুর্বৃত্তরা তাকে মেরে চলে যাওয়ার সুযোগ পেয়েছে। আমার ধারনা এটা যারা করেছে তারা আগে থেকে পরিকল্পনা করে এই ঘটনা ঘটিয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার চাই।”

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রশীদ জানান, ”ধর্মগুরু বিশুদ্ধা মহাথের ৩০ বছর ধরে এই এলাকায় ধর্ম প্রচার ও মানব সেবায় নিয়োজিত ছিলেন। কি কারনে কারা তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে।” তিনি আরে জানান, “পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভিক্ষুর মরদেহ উদ্ধার ও খাগড়াছড়ি সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। আইনি কার্যক্রম চলমান রয়েছে ।“

এদিকে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে এলাকাবাসী। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের গ্রেফতার ও শাস্তি দাবি করেছেন।

 

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!