বুদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে উখিয়া বৌদ্ধ সমিতির আলোচনা সভা আহ্বান

বৌদ্ধবার্তা ডেস্ক:

বুদ্ধপূর্ণিমা উপলক্ষ্যে উখিয়া বৌদ্ধ সমিতির আলোচনা সভা আহ্বান

ত্রি-স্মৃতি বিজড়িত মহান বুদ্ধ পূর্ণিমা ২৫৬৬ বুদ্ধাবর্ষ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা আহ্বান করেছে উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতি। উখিয়া সংঘরাজ ভিক্ষু সমিতির প্যাডে সভাপতি এস. ধর্মপাল মহাথেরো এবং সাধারণ সম্পাদক জ্যোতিঃপ্রিয় ভিক্ষু স্বাক্ষরিত ”বুদ্ধ পূর্ণিমার আলো, আপন অন্তরে জ্বালো” শিরোনামে এই বিশেষ আলোচনা অনুষ্ঠানের আহ্বানপত্র বৌদ্ধবার্তা’র সাথে শেয়ার করেছেন।

উখিয়া উপজেলার পূজনীয় ভিক্ষুসংঘ ও সদ্ধর্মের পূজারী জনসাধারণকে উদ্ধিৃত করে দিনটির মহত্ত ও প্রয়োজনীয়তা উল্লেখ করে বলা হয়েছে, “আপনাদের সকলের অবগতির ও অংশগ্রহণের নিমিত্তে জানানো যাচ্ছে যে, ১৫ মে ২০২২ ইংরেজী, ২৫৬৬ বুদ্ধবর্ষ, রবিবার, বৌদ্ধদের পবিত্রতম ‘ত্রি-স্মৃতি বিজড়িত মহান বুদ্ধ পূর্ণিমা’ স্মরণীয় দিন। সিদ্ধার্থের জন্ম, বুদ্ধের বুদ্ধত্ব লাভ এবং বুদ্ধের মহাপরিনির্বাণ একই সাথে তিনটি অবিস্মরণীয় ঘটনাকে বৌদ্ধ বিশ্বে অত্যন্ত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে দিনব্যাপী পালিত হয়ে থাকে।

বুদ্ধপূর্ণিমা
প্রকাশিত আহ্বানপত্র

এ বছর দিনটি পালনের প্রতিপাদ্য বিষয় উল্লেখ করে আলোচনা সভায় সকলের উপস্থিত কামনা করা হয়েছে।

আহ্বানপত্রে পত্রে বলা হয়েছে, প্রতিবছরের ন্যায়  উখিয়া উপজেলাধীন ভিক্ষু সমিতি সহ বৌদ্ধ সম্প্রদায় ধর্মীয় র‌্যালী, রক্তদান কর্মসূচী, সংঘদান সহ অষ্টপরিষ্কার দান ও বৌদ্ধ সম্মেলন’২০২২ কর্মসূচী বাস্তবায়ন করার লক্ষ্যে আগামী ২৩ এপ্রিল ২০২২ ইংরেজী, ২৫৬৫ বুদ্ধবর্ষ, শনিবার বেলা ৩ ঘটিকার সময় স্থানীয় মধ্যরত্না রত্নাংকুর বিহারে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত সভায় আপনার উপস্থিতি সহ সৌষ্ঠব্য আলােচনা একান্ত ভাবে কামনা করছি।

 

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!