জলবায়ু কনফারেন্সে যোগদান করার আহ্বান

জলবায়ু পর্বিরতনের ফলে সৃষ্ট বিভিন্ন বৈশ্বিক পরিবর্তনের উপর জোর দিয়ে বুড্ডিস্ট ভয়েস ইন ক্লাইমেট চেঞ্জ শিরোনামে বিশ্বব্যাপি চলছে সচেতনাত মূলক প্রচার অভিযান। অভিযানের অংশ হিসেবে আগামী ২৯ ও ৩০ জুলাই ২০২২, রোজ শুক্র ও শনিবার দুই দিনব্যাপী বিশ্ব বৌদ্ধ নেতৃবিন্দু ও সমাজকর্মীদের নিয়ে আয়োজন করতে যাচ্ছে অনলাইন কনফারেন্স। কনফারেন্সটির নেতৃত্ব দিবে BGD (Buddhist Global Door) এবং SUMERU নামে দুটি সংগঠন।

Read In English

জলবায়ু বিষয়ক কনফারেন্সটিতে যোগ দেওয়ার জন্য বিজিডি এবং SUMERU বিশ্বের যে কোন বৌদ্ধদের জন্য খোলা রেখেছে অর্থাৎ আগ্রহী যে কোন বৌদ্ধ ইচ্ছা করলে অনলাইন কনফারেন্সে যোগদান করতে পারবে।

বিভিন্ন বৌদ্ধ অনলাইনে এই বিষয়ে একটি বিজ্ঞাপনও তারা প্রচার করেছে। বিজ্ঞাপনমতে তারা জলবায়ু পরিবর্তনের উপর ২০২২ সালের জাতিসংঘের প্রতিবেদনকে বিবেচনায় নিয়ে, সমগ্র বিশ্বব্যাপী স্টেকহোল্ডারদের কার্বন-ডাই-অক্সাইড নির্গমন সীমিত করার জন্য অনুরোধ করেছে।  

বিজ্ঞাপনে আরো বলা হয়েছে, কনফারেন্সের এই দুই দিন জলবায়ু সংকট নিয়ে আলোচনা করার জন্য সারা বিশ্বের বৌদ্ধদের মধ্য থেকে আলোচক সংগ্রহ করবে। আলোচকদের মধ্যে থাকতে পারে সাধারণ বৌদ্ধ অনুশীলনকারী, বৌদ্ধ নেতা, লেখক এবং শিক্ষক। উপরন্তু, আন্তঃধর্মীয় কথোপকথনের চেতনায় এবং আন্তঃসম্পর্কের জ্ঞানে, আমরা বৌদ্ধ বিশ্বের বাইরের জলবায়ু কর্মী এবং সেইসাথে প্রযুক্তি ও বিজ্ঞানের জগতের নেতাদেরও আলোচনায় স্বাগত জানাই।

প্রথম দিনের প্রথম সেশনে সংগঠনের পক্ষ থেকে আলোচনায় অংশ নিবেন ডাঃ দীপেন বড়ুয়া এবং গ্যাব্রিয়েল ডারহাম, দ্বিতীয় সেশনে অংশ নিবেন জন নেগ্রু এবং টাইনেট ডিভায়ারক্স এবং শেষ সেশনে থাকবেন মাইকেল বাকলি।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে আলোচনায় থাকবেন রবার্টসন ওয়ার্ক এবং লিয়াম কাভানাফ, দ্বিতীয় সেশনে থাকবেন সেনসেই অ্যালেক্স কাকুয়ো এবং সারাহ সি. বিসলে, তৃতীয় সেশনে থাকবেন রত্নাদেবী এবং সত্য রবিন শেষ দিনের শেষ সেশনে আলোচনা করবেন Ven. Yifa এবং Hozan Alan Senauke.

সেশনে জয়েন করতে এখানে ক্লিক করুন

উপরের ’এখানে ক্লিক করুন’ লিংকে ক্লিক করলে আপনার সামনে একটি ফরম খোলে যাবে ফরমের নিচে আপনার ই-মেইল, নাম এবং দেশে/শহরের নাম লিখে Submit বাটনে ক্লিক করলে ২৯ জুলাই আপনার মেইলে একটি লিংক পাঠাবে সেখানে ক্লিক করলেই আপনি কনফারেন্সে জয়েন হয়ে যাবেন।

জলবায়ু কনফারেন্স সূচী

তারিখসেশনসময় (বাংলাদেশ)আলোচক
২৯/০৭/২০২২ ইংসেশন-১ রাত ৮ – ৯ টাডাঃ দীপেন বড়ুয়া এবং গ্যাব্রিয়েল ডারহাম
২৯/০৭/২০২২ ইংসেশন-২রাত ৯ – ১০ টাজন নেগ্রু এবং টাইনেট ডিভায়ারক্স
৩০/০৭/২০২২ ইংসেশন-১সকাল ১১ – দুপুর ১২ টারবার্টসন ওয়ার্ক এবং লিয়াম কাভানাফ
৩০/০৭/২০২২ ইংসেশন-২দুপুর ১২ – ১ টাসেনসেই অ্যালেক্স কাকুয়ো এবং সারাহ সি. বিসলে
৩০/০৭/২০২২ ইংসেশন-৩দুপুর ১ – ২ টারত্নাদেবী এবং সত্য রবিন
৩০/০৭/২০২২ ইংসেশন-৪দুপুর ২ – বিকাল ৩ টাVen. Yifa এবং Hozan Alan Senauke.

ইচ্ছুক শ্রোতা ও আলোচকদের সেশনে জয়েন করার জন্য বৌদ্ধ বার্তার পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। নিউজটি স্যোসাল মিডিয়াতে শেয়ার করে সবাইকে পড়ার সুযোগ করে দিন। Buddha Barta ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করার জন্য বিশেষ অনুরোধ করছি। Buddha Barta ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করতে এখনে ক্লিক করুন অথবা Buddha Barta লিখে সার্চ করুন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!