পানছড়িতে বৌদ্ধ ভিক্ষু আহত

পানছড়ি প্রজ্ঞাসাধনা বন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত অগ্র জ্যোতি ভিক্ষু (৪৬) দুর্বৃত্তের হাতে চরম ভাবে জখম হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে। খাগড়ছড়ির পানছড়ির এই বিহারে গত সোমবার (৩১ মে) দিবাগত রাত আনুমানিক ১২.৩০ মিনিটের সময় এই ঘৃ্ণ্য ঘটনাটি ঘটেছে।

দুর্বৃত্তরা ধারলো অস্ত্র ও লোহার রড দিয়ে এই বৌদ্ধ ভিক্ষুকে চরমভাবে আহত করেছে বলে সূত্র নিশ্চিত করেছে। ভান্তেকে আহত করে দুর্বৃত্তরা বিহারের দান-বক্স ও ভান্তের কাছে থাকা নগদ টাকা পয়সা ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র লুট করে পালিয়ে গেছে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসা গ্রহণ করছেন।

অন্যদিকে বিহারে হামলা, ডাকাতি ও শ্রীমৎ অগ্রজ্যোতি মহাস্থবিরকে হত্যার উদ্দেশ্যে আহত করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। সোমবার (৩১ মে, ২০২১) বেলা ২.৩০ মিনিটের দিকে পুজগাং স্কুল মাঠ থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী একটি মিছিল বের করে। মিছিলটি কিনাচান পাড়া বটতলায় এসে এক সমাবেশে মিলিত হয়।

Augrajoyti
অগ্র জ্যোতি ভিক্ষুকে আহত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল।

সমাবেশে উপস্থিত যুব নেতা আনন্দজয় চাকমা, বিহার পরিচালনা কমিটির সভাপতি মতিলাল চাকমা, চেঙ্গি ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, মধুমঙ্গল পড়ার কারবারী সাধন মঙ্গল চাকমা, একই ইউপি ৪, ৫, ৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার সুশীলা চাকমা এবং বিপুল চাকমা বক্তব্য রাখেন।

এলাকার সকল স্থরের জনগণ অগ্রজ্যোতি ভান্তেকে হত্যা চেষ্টার তীব্র নিন্দা জানান। তারা অনতিবিলম্বে ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!