নতুন প্রজন্মের সাথে আড্ডায় বসবেন বাসস ইংরেজী বিভাগের সম্পাদক সমীর কান্তি বড়ুয়া

প্রেস বিজ্ঞপ্তি :

আগমী ২৫ ডিসেম্বর, ২০২১ জীবনজয়ী আড্ডায় নতুনদের সাথে গল্পে-আড্ডায় সময় কাটাবেন বরেণ্য সাংবাদিক সমীর কান্তি বড়ুয়া।

নূতন প্রজন্মকে সাংস্কৃতিক চেতনায় উদ্বুদ্ধ করতে চট্টগ্রামের প্রাচীনতম সংগঠন সীবলী সংসদ চট্টগ্রামের নবতর সাংস্কৃতিক জাগরণ সীবলী জীবনজয়ী আড্ডা। বরেণ্য ব্যক্তিত্বদের যাপিত জীবনের সফলতা ব্যর্থতা ও কথা কাহিনী নিয়ে আড্ডার আয়োজন।

আগামী ২৫ ডিসেম্বর বিকেল ৪টায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট আর্ট গ্যালারি হলে সীবলী জীবনজয়ী আড্ডার ২য় পর্ব অনুষ্ঠিত হবে। এ পর্বের আড্ডায় মূখ্য অতিথি হিসেবে উপস্থিত থেকে জীবন জয়ের গল্প বলবেন চট্টগ্রামের কৃতিসন্তান বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান বার্তা সম্পাদক বরেণ্য সাংবাদিক সমীর কান্তি বড়ুয়া।

প্রজন্মের শিল্পীরা আড্ডার ফাঁকে ফাঁকে নাচ, গান, আবৃত্তি পরিবেশন করবেন। গ্রন্থনা ও সঞ্চালনায় আড্ডার উদ্যোক্তা পরিচালক লেখক-সাংবাদিক বিপ্লব বড়ুয়া।

আড্ডার পক্ষ থেকে অতিথি বিশিষ্ট সাংবাদিক সমীর কান্তি বড়ুয়া এবং আড্ডার ২য় পর্বের পৃষ্ঠপোষক দানশীল ব্যক্তিত্ব বিশিষ্ট পুলিশ কর্মকর্তা সুদুল বড়ুয়া’র হাতে সীবলী জীবনজয়ী বন্ধু সম্মাননা তুলে দেয়া হবে। সব শ্রেণী-পেশার মানুষদের জন্য আড্ডার আয়োজন উন্মুক্ত থাকবে।

সিনিয়র সাংবাদিক সমীর কান্তি বড়ুয়া বাসস’র ইংরেজি বিভাগের প্রধান বার্তা সম্পাদক। তিনি ১৯৯০ সালের ১ সেপ্টেম্বর শিক্ষানবিশ সহ-সম্পাদক পদে বাসসে যোগ দান করেন।

সমীর কান্তি বড়ুয়া ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ভারতের দিল্লির আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন থেকে ডেভলপমেন্ট সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি অজন করেন তিনি।

দুই দশকের অধিক সময় ধরে বাসস চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করেন সমীর কান্তি বড়ুয়া। বিগত ২০১৯ সাল থেকে বাসস কেন্দ্রীয় কার্যালয়ের বিশেষ সংবাদদাতা হিসেবে কর্মরত ছিলেন।এই সময় তিনি জাতীয় ডেস্কের ভারপ্রাপ্ত দায়িত্ব ও কেন্দ্রীয় ডেস্কে সংবাদ সম্পাদনা করে আসছিলেন।

ইতিপূর্বে, ঢাকার কেন্দ্রীয় ডেস্কে সিনিয়র সাব এডিটর হিসেবে দুই বছর দায়িত্ব পালন করার পর তৎকালীন সরকার কোনো কারণ ছাড়াই সমীর কান্তি বড়ুয়াসহ ৩৭ জন সাংবাদিক কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুত হওয়ার পর তিনি চট্টগ্রামে নিউ এইজ, বিডিনিউজ ও পিপলস ভিউতে কাজ করেন। ২০০৮ সালে বর্তমান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায় এলে সমীর কান্তি বড়ুয়া চাকরি ফিরে পান এবং পুনরায় বাসসে যোগ দেন।

সমীর কান্তি বড়ুয়ার জন্মস্থান চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায়। উপজেলায় পৌরসভা সদরস্থ উত্তর জলদী বড়ুয়া পাড়া গ্রামের কৃতি সন্তান সুমেশচন্দ্র বড়ুয়া ও রত্নগর্ভা মাতা অনিলা বালা বড়ুয়ার সন্তান তিনি।

 

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!