আমেরিকার বৌদ্ধ ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করুন

আগামী ৮ ডিসেম্বর, মহামতি দালাই লামা ও মানসিক রোগের ডাক্তার অধ্যাপক এলিসা এপেল একটি বিশেষ অনুষ্ঠান হতে যাচ্ছে। অনুষ্ঠানে বিশ্বের সকল প্রান্তের আগ্রহীদের অংশগ্রহনের নিমন্ত্রণ দিয়েছে আয়োজক কমিটি। অনুষ্ঠানে আলোচক হিসেবে আরো উপস্থিত থাকবে আবেগ গবেষক প্রফেসর মিশেল শিওটা।

সংলাপের শিরোনাম রাখা হয়েছে “সঙ্কটের সময়ে আশা, সাহস এবং সহানুভূতি আলিঙ্গন করা (Embracing Hope, Courage, and Compassion in Times of Crisis)”। অনুষ্ঠানটি আয়োজন করবে ”দ্য মাইন্ড এন্ড লাইফ ইনস্টিটিউট”। মূলত অনুষ্ঠানটিতে বৌদ্ধধর্মে বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গির প্রতিফলনের অন্বেষণ করা হবে।

মাইন্ড অ্যান্ড লাইফ ইন্সটিটিউট বৌদ্ধ বার্তার সাথে শেয়ার করা এক বার্তায় বলেছে, “আলোচনার আয়োজন করবে, মাইন্ড অ্যান্ড লাইফ ইনস্টিটিউটের সভাপতি সুসান বাউয়ের-উ, পরিচালনা করবেন বৌদ্ধ পণ্ডিত জন ডান এবং অনুবাদে সহায়তা করবেন থুপ্টেন জিনপা।“

এলিসা এপেল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের সান ফ্রান্সিসকোর সাইকিয়াট্রি বিভাগের অধ্যাপক এবং ভাইস চেয়ার।

মিশেল শিওটা মনোবিজ্ঞানের একজন সহযোগী অধ্যাপক এবং অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির পদার্থ ব্যবহার এবং আসক্তি অনুবাদমূলক গবেষণা নেটওয়ার্ক (SATRN) এর পরিচালক। তিনি ইতিবাচক আবেগ, আবেগ নিয়ন্ত্রণ, ঘনিষ্ঠ সম্পর্কের সংবেদনশীল প্রক্রিয়া এবং আচরণ পরিবর্তনের আবেগ-সম্পর্কিত প্রক্রিয়া বিষয়ে অধ্যয়ন করেন।

অনুষ্ঠানের সময়সূচী:

স্থান তারিখ সময়  বার
অকল্যান্ড ৮ ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৩০ বুধবার
ক্যানবেরা ৮ ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৩০ বুধবার
সিউল, টোকিও ৮ ডিসেম্বর, ২০২১ দুপুর ১২:৩০ বুধবার
বেইজিং, হংকং, সিঙ্গাপুর, তাইপেই ৮ ডিসেম্বর, ২০২১ সকাল ১১:৩০ বুধবার
ব্যাংকক, জাকার্তা ৮ ডিসেম্বর, ২০২১ সকাল ১০:৩০ বুধবার
নয়াদিল্লি ৮ ডিসেম্বর, ২০২১ সকাল ৯টা বুধবার
মস্কো ৮ ডিসেম্বর, ২০২১ সকাল ৬:৩০ বুধবার
আমস্টারডাম, বার্লিন, প্যারিস, স্টকহোম ৮ ডিসেম্বর, ২০২১ বিকাল ৪:৩০ বুধবার
লন্ডন ৮ ডিসেম্বর, ২০২১ ভোর রাত ৩:৩০ বুধবার
মন্ট্রিল, নিউ ইয়র্ক ৭ ডিসেম্বর, ২০২১ রাত ১০:৩০ মঙ্গলবার
সান ফ্রান্সিসকো, ভ্যাঙ্কুভার ৭ ডিসেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:৩০ মঙ্গলবার

বিনামূল্যের এই অনলাইন ইভেন্টটি একই সাথে চীনা, ফ্রেঞ্চ, জার্মান, হিন্দি, ইতালীয়, জাপানি, কোরিয়ান, পর্তুগিজ, রাশিয়ান, স্প্যানিশ, তিব্বতি এবং ভিয়েতনামি ভাষায় অনুবাদ করা হবে।

বিস্তারিত জানতে ও নিবন্ধন করতে, এখানে ক্লিক করুন

“আমাদের বিশ্ব একাধিক সংকটে পরিপূর্ণ— বিশ্বব্যাপী মহামারী থেকে জলবায়ু জরুরী অবস্থা সব কিছু আমাদের মানসিক স্বাস্থ্যকে গভীরভাবে প্রভাবিত করছে। মাইন্ড অ্যান্ড লাইফ ইনস্টিটিউট পর্যবেক্ষণ করেছে এই প্রভাব সবচেয়ে বেশি তরুণদের মধ্যে।” একমাত্র বিজ্ঞান এবং মননশীল জ্ঞান আমাদের শেখাতে পারে যে কীভাবে আজকের চ্যালেঞ্জগুলি জয় করে একটি সুস্থ, সুন্দর পৃথিবী গড়ে তুলতে হবে।”

 

আরো পড়ুন>>

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!