পাকিস্তানে শ্রীলংকার এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যা

পাকিস্তানের পূর্বাঞ্চলে ক্ষিপ্ত জনতা শুক্রবার ইসলামের নবী হজরত মুহাম্মদ (সা:) কে অপমানের দায়ে শ্রীলংকার এক লোককে আগুনে পুড়িয়ে হত্যা করে।

পুলিশ নিহত ব্যক্তিকে প্রিয়ান্থা দিয়াওয়াদানা বলে শনাক্ত করে যে শিয়ালকোটে একটি ব্যক্তিগত স্পোর্টস সরঞ্জাম কারখানায় রপ্তানি ম্যানেজার হিসাবে কর্মরত ছিল। শিয়ালকোট সবচাইতে জনবহুল পাঞ্জাব প্রদেশের একটি শিল্প শহর।

একজনসহকর্মী নিহত ঐ শ্রীলংকানকে দোষারোপ করে বলে যে সে অন্যান্যদের কথিত ধর্ম অবমাননা আইন সম্পর্কে জানানোর আগে মহানবীকে অপমান করে এবং মহানবীর নাম সম্বলিত পোস্টার ফ্যাক্টরির দেয়াল থেকে সরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় পুলিশ কর্মকর্তারা জানান ঐ কারখানার কর্মীরা বিপুল সংখ্যায় একত্রে জমায়েত হয়ে দিয়াওয়াদানাকে আক্রমণ করে হত্যা করে।

পাঞ্জাব সরকারের মুখপাত্র, হাসান খাওয়ার ঘটনার বিবরণ জানানোর সময় সংবাদদাতাদের বলেন “পরে তারা তার দেহটি নিকটস্থ একটি সড়কে নিয়ে জ্বালিয়ে দেয়”। তিনি জানান পুলিশ এই ঘটনার উচ্চ পর্যায়েরতদন্ত শুরু করেছে এবং ময়নাতদন্তের জন্য দেহটি স্থানীয় একটি হাসপাতালে পাঠায়।

প্রধানমন্ত্রী ইমরান খান এই ঘটনার নিন্দা জানান এবং সত্বর তদন্ত এবং দোষী ব্যক্তিদের শাস্তি দিতে প্রাদেশিক কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

আরো পড়ুন>>

 

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!